নগরকান্দায় চোখে অজ্ঞাত রোগে আক্রান্ত এক শিশু, চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও





বোরহান আনিস, টাইমসবাংলা.নেটঃ
ফরিদপুরের নগরকান্দায় চোখে অজ্ঞাত রোগে আক্রান্ত এক শিশুর সন্ধান পাওয়া গেছে। অর্থাভাবে চিকিৎসা করাতে না পারার খবর পেয়ে শিশুটিকে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় তিনি শিশুটিকে নগদ ১০ হাজার টাকা প্রদানসহ চিকিৎসার ব্যবস্থা করার আশ^াস দেন।

ওই শিশুটি নগরকান্দা পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা আ. মান্নান শেখের ছেলে জামিল শেখ (১১)।

জামিলের মা আঙ্গুরী বেগম জানান, ছেলের জন্মের পর চোখের কোনায় অস্বাভাবিক কিছু একটা লক্ষ করছিলাম। বয়স বাড়ার সাথে সাথে রোগটাও দৃশ্যমান হতে থাকে। টাকার অভাবে ছেলের চিকিৎসা করাতে পারি নাই। তাছাড়া ৫ বছর আগে জামিলের বাবা আমাকে ছেড়ে আরেকটি বিয়ে করে অন্যত্র বসবাস করছে। আমাদের কোন খবর তিনি রাখেন না। জামিল ৩য় শ্রেণীতে পড়তো। ওর চোখের রোগটা দেখে স্কুলের ছাত্ররা ভয় পায় বলে ওকে স্কুলে যাওয়া বন্ধ করা হয়েছে বলে জানান তিনি।

আঙ্গরী বেগম জানান, তার ৩ সন্তানের মধ্যে জামিল মেঝ, বড় মেয়ে সাথী আক্তার স্থানীয় মাদ্রাসার ছাত্রী, ছোট ছেলে মাসুমের বয়ষ ৯ বছর। ওদের বাবা কোন টাকা পয়ষা দেয় না। আমি পরের বাড়িতে কাজ করে যা পাই তাই দিয়ে ৩ সন্তান নিয়ে চলছি।

এসময় ইউএনওর সাথে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এসএম ফরহাদ হোসেন, থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা বিপ্লব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এস এম ফরহাদ হোসেন বলেন, প্রাথমিক ভাবে ধারনা করছি টিউমার জাতীয় কিছু একটা হবে, তারপরও পরীক্ষা নিরীক্ষা ছাড়া সঠিক ভাবে বলা সম্ভব নয়। শিশুটিকে ভালো করে পরীক্ষা করে উন্নত চিকিৎসা করলে হয়তো ভালো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, স্থানীয় গনমাধ্যমকর্মীদের কাছ থেকে খবর পেয়ে তাকে দেখতে যাওয়ার সিদ্ধান্ত নেই। সেখানে গিয়ে দেখতে পাই, পরিবারটি নিত্বান্তই দরিদ্র। ওই শিশুকে চিকিৎসা করানোর সামর্থ পরিবারের নেই। তাই তাৎক্ষনিকভাবে পরিবারটিকে ১০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে আলোচনা করে শিশুটির প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হবে।#







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

বিশেষ সংবাদ

আইন ও অপরাধ

স্বাস্থ্য

কৃষি ও খাদ্য

গনমাধ্যম

ঘোষনাঃ