কলেজের ছাত্রী টয়লেটে মিলল নবজাতক





প্রতিবেদক, টাইমসবাংলা.নেটঃ
খাগড়াছড়ি সরকারি কলেজের টয়লেট থেকে সদ্য জন্ম নেওয়া এক নবজাতক উদ্ধার করেছে স্থানীয়রা। শিশুটিকে দ্রুত উদ্ধার করে খাগড়াছড়ি মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল আনুমানিক সাড়ে ১১টার দিকে কন্যা শিশুটিকে উদ্ধার করা হয়। খাগড়াছড়ি সমাজসেবা কার্যালয় এবং হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে দেখভাল করছে।

খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক রশমি চাকমা জানান, কোন গর্ভবতী মা শিশুকে টয়লেটের কমডে প্রসব করে রেখে চলে যান। শিশুটির কান্নাকাটির শব্দ শুনে অফিস সহায়ক রেনু ধরসহ আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। শিশুটি ঠান্ডাজনিত সমস্যায় ভুগছে বলে জানান চিকিৎসকরা।

এদিকে নবজাতক উদ্ধারের পর থেকে শিশুকে প্রভাষক রশমি চাকমা বুকের দুধ খাওয়াচ্ছেন। খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের চিকিৎসক ডা: রিপল বাপ্পি চাকমা বলেন, শিশুটি ভালো আছে বলা যায়। তারপরও হাসপাতালে ভর্তি রেখে আমরা নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

হাসপাতাল সমাজসেবা অফিসার নাজমুল হাসান জানান, শিশুটির চিকিৎসাসহ সব ধরনের প্রয়োজন পূরণের জন্য কর্তৃপক্ষ আমাকে নির্দেশনা দিয়েছেন। আমরা সার্বক্ষনিক খোঁজ খবর রাখছি। খাগড়াছড়ি প্রবেশন অফিসার প্রীতি বিজয় চাকমা বলেন, যেহেতু শিশুটির কেউ নেই তাই অভিভাবক নির্ধারণে কিছু প্রক্রিয়া আছে। আমরা সে সব ধাপ অনুসরণ করে শিশুর ভবিষ্যৎ নিশ্চিত করবো।







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

বিশেষ সংবাদ

আইন ও অপরাধ

স্বাস্থ্য

কৃষি ও খাদ্য

গনমাধ্যম

ঘোষনাঃ