করোনা প্রণোদনা পাওয়ার গুজব, প্রত্যায়ন দিয়ে অর্থ নিচ্ছে নগরকান্দা কলেজ





বোরহান আনিস, টাইমসবাংলা.নেটঃ

করোনা মহামারীতে ১০ হাজার টাকা করে অনুদান পাওয়া যাবে এমন গুজব ছড়িয়ে ফরিদপুরের নগরকান্দা সরকারি মহাবিদ্যালয়ের প্রতি শিক্ষার্থীর নিকট থেকে অর্থ আদায় করেছে বলে অভিযোগ ওঠেছে। করোনার অনুদান পেতে হলে এ জন্য নিতে হবে কলেজ থেকে প্রত্যয়ন পত্র। শিক্ষার্থীদের অভিযোগ প্রতিটি প্রত্যয়ন পত্র সরবরাহ করতেই নেয়া হচ্ছে ১১০ টাকা।

টাকা নেয়ার বিষয়ে কলেজের প্রধান করনীক গোলাম মওলার কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রত্যয়ন পত্র দেয়ার জন্য টাকা নেয়ার বিধান রয়েছে। তবে এর স্বপক্ষে কোন কাগজ দেখাতে পারেননি তিনি। প্রত্যয়ন পত্র দেয়ার পরে ১০ হাজার টাকা করোনার অনুদান শিক্ষার্থীরা পাবে কিনা(?) জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টি আমরা জানিনা, শিক্ষার্থীরাই এ বিষয় নিয়ে আলোচনা করছে।

নগরকান্দা মহাবিদ্যালয়ে সদ্য যোগদানকারী অধ্যক্ষ প্রফেসর মোঃ আসাদুল আলম খানের কাছে বিষয়টি জানতে চাইলে, তিনি বলেন- আমি এ কলেজে নতুন যোগদান করেছি। এ কলেজের অনেক কিছুই এখনো আমার জানা হয়নি। তবে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নেয়া হচ্ছে বলে আমি জেনেছি, আর তাই এটা জানতে পেরেই আমি টাকা আদায় বন্ধ করে দিয়েছি। প্রত্যয়ন বাবদ যাদের কাছ থেকে টাকা আদায় করা হয়েছে তাদের কি করবেন? তাদের টাকা ফেরত দেয়া হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, এ বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।#







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

বিশেষ সংবাদ

আইন ও অপরাধ

স্বাস্থ্য

কৃষি ও খাদ্য

গনমাধ্যম

ঘোষনাঃ