বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে কোরবানী দিবেন পটুয়াখালী আওয়ামীলীগের সভাপতি





প্রতিবেদক, টাইমসবাংলা.নেটঃ
পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন নিজের নামে নয় বরং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গরু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ছাগল কোরবানী দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ লক্ষ্যে ইতিমধ্যে তিনি একটি গরু ও একটি খাসি ক্রয় করেছেন। তার এ সিদ্ধান্তে জেলার সাধারণ নেতা কর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হচ্ছে।

এই প্রথমবারের মত পটুয়াখালীতে জেলা আওয়ামীলীগের সভাপতির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পশু কোরবানী দেওয়া হচ্ছে। নেতা কর্মীরা এ উদ্যোগের জন্য জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীরকে অভিনন্দন জানান।

কাজী আলমগীর জানান, রক্ত মাংসে আওয়ামীলীগ মিশে আছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছি। দীর্ঘদিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে দলকে সুসংগঠিত করেছি। জীবনের সবচেয়ে বড় পাওয়া পেয়েছি। জেলা আওয়ামীলীগের সভাপতি পদে আমাকে আসীন করায় কৃতজ্ঞ দল ও দলের সভাপতির প্রতি। সেই কৃতজ্ঞতার জায়গা থেকে চিন্তা করেই এবছর আমি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী দুইজনের নামে পশু কোরবানি দেয়ার সিদ্বান্ত নিয়েছি।

তিনি জানান, যেহেতু ১আগষ্ট পবিত্র কোরবানি এবং মাসটি যেহেতু শোকের মাস তাই ওই দিন কোরবানি দিয়ে আগামী ১৫আগষ্ট পৌরএলাকার সকল মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত শেষে খিচুরি বিতরণ করা হবে।

তিনি বলেন, সারাজীবন নিজের ও পরিবারের নামে পশু কোরবানি দিয়ে আসছি কিন্তু যার জন্য দেশ স্বাধীন হলো যার ডাকে সাড়া দিয়ে যুদ্ধে নেমে পড়েছি সেই মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর যার অনুপ্রেরনায় জেলা আওয়ামীলীগের সভাপতির পদে বসতে পেরেছি সেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এবছর কোরবানি দেয়ার সিদ্বান্ত নিয়েছি।







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ