ঈদের আগে বকেয়া বেতনের দাবীতে ফরিদপুর চিনিকলে শ্রমিকদের বিক্ষোভ





ফরিদপুর প্রতিনিধি, ১৬ মেঃ
তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করেছে ফরিদপুর চিনিকলের শ্রমিকরা।

শনিবার সকালে চিনিকলের প্রধান ফটকে সামাজিক দুরত্ব মেনে এ অবস্থান ধর্মঘট থেকে বেতন পরিশোধ না করা পর্যন্ত কর্মবিরতীর ঘোষণা দেওয়া হয়। অবস্থান ধর্মঘট শেষে মিছিল সহকারে চিনিকলের এমডি ভবনের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

চিনিকল শ্রমজীবী ইউনিয়নের সেক্রেটারি কাজল বসু জানান, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের প্রধান কার্যালয়ে এপ্রিল পর্যন্ত বেতন ভাতা পরিশোধ হলেও একই কর্পোরেশনের আওতাধীন ১৫ টি চিনিকলের শ্রমিক কর্মচারীদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। মানবিক দিক চিন্তা করে ঈদের আগেই সকল শ্রমিক-কর্মচারীদের বেতন পরিশোধে ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানান তিনি। তিনি জানান, স্বল্প আয়ের শ্রমিকদের সাথে পাওনা বকেয়া থাকা আখচাষীরাও মানবেতর জীবন যাপন করছে। এসময় তারা সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, চলতি বছর ফরিদপুর চিনি কলের ৪ হাজার ৫ শত ৪৩ হাজার মেট্রিকটন চিনি উৎপাদন করেছে। ১৬ এপ্রিল পর্যন্ত ৩হাজার ৭৬ মেট্রিকটন চিনি অবিক্রিত রয়েছে যার বাজার মুল্য ১৮ কোটি ৪৫ লক্ষ ৬০ হাজার টাকা। শ্রমিক কর্মচারীদের তিন মাসের বকেয়া বেতন ভাতার টাকার পরিমান প্রায় ৫ কোটি টাকা।

শ্রমিক নেতৃবৃন্দ চিনি শিল্পকে টিকিয়ে রাখতে ও বেতন ভাতা পরিশোধের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে। এদিকে ঈদের আগেই বেতন ভাতা পরিশোধ না হলে কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে ঘোষনা করা হয়।#







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ