‘শিক্ষার পাশাপাশি খেলাধুলার পরিবেশও থাকতে হবে শিক্ষা প্রতিষ্ঠানে’





টাইমসবাংলা.নেটঃ

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য খেলাধুলার পরিবেশ রাখতে হবে। খেলাধুলা মানসিক বিকাশ ঘটায় এবং শরীর স্বাস্থ্য ভাল রাখে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্টানকেই আধুনিক করে তুলছেন। ফরিদপুর-৪ আসনের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান আজ আধুনিক ভবন সহ বিজ্ঞানসম্মত ভাবে লেখাপড়ার পরিবেশ তৈরী হয়েছে।

শনিবার সকালে ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন আলাদা দুটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সকালে শরীফাবাদ হাইস্কুল এন্ড কলেজে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগ দিয়ে প্রথমে নব নির্মিত ৩ তলা ভবনের উদ্ধোধন করেন। এসময় তিনি উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আগামীতে এই প্রতিষ্ঠানে আরো একটি ফ্লাট ভবন দ্রুত সময়ের মধ্যে নির্মান করা হবে। এরপর এমপি নিক্সন চৌধুরী পাশ্ববর্তী সদরদী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত হওয়ার পরই সদরদী স্কুলটিকে আধুনিক ভাবে সাজানো হয়েছে। উন্নয়ন দিয়ে স্কুলের মাঠ, নতুন ভবন, স্কুলের বাউন্ডারি সহ মাটি ভরাটের কাজ সম্পন্ন করেছি। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন আগামীতে আরো উন্নয়ণ পাবেন।

এসব অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাফিনুর রহমান শাহিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জমসেদ, শরীফাবাদ হাইস্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমান ও প্রধান শিক্ষক শাখাওয়াৎ হোসেন, সদরদী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবু জাফরমুন্সি ও প্রধান শিক্ষক মনিরুজ্জামান মিয়া প্রমুখ। #



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ