উহান ফেরত ৩১২ বাংলাদেশীর ৮ জন হাসপাতালে অন্যরা আশকোনা ক্যাম্পে





টাইমসবাংলা.নেটঃ
চীনের উহানে আটকে পড়া ৩১২ বাংলাদেশিকে নিয়ে দেশে ফিরেছে বিমানের বিশেষ ফ্লাইট। আজ শনিবার বেলা ১১টা ৫৪ মিনিটে বিমানের বিশেষ ফ্লাইটটি দেশে ফিরে। এদের মধ্যে ৮ জনের স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রা থাকায় কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়েছে। বাকীদের বিমানবন্দর থেকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হচ্ছে।

সেখানে দু’সপ্তাহ নিবিড়ভাবে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এসময়ে আত্মীয়-স্বজনদের সেখানে ভিড় না করে সে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কেউ অসুস্থ হয়ে পড়লে তাদেরকে তিনটি হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা রাখা হয়েছে। হাসপাতালগুলো হলো, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতাল এবং মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতাল।

যদিও যাত্রীদের নিয়ে গতকাল শুক্রবার রাত ২টার দিকে ফ্লাইটটি ঢাকায় ফেরার কথা থাকলেও প্রয়োজনীয় কাজ শেষ করতে দেরি হয়ে যায় ফ্লাইটটির।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে বিমানের এই বিশেষ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উহানের উদ্দেশে ছেড়ে যায়।

পরে উহানের তিয়ানহি ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৬টায় (বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টায়) তাদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ঢাকার উদ্দেশে উড়াল দেয়।

ফ্লাইটটিতে ৩০১ জন প্রাপ্তবয়স্ক বাকীরা শিশু ও নবজাতক। এছাড়া উড়োজাহাজটিতে চারজন ডাক্তার, পাইলট ছাড়াও ১১ জন কেবিন ক্রু, তিনজন ককপিট ক্রু, দুজন প্রকৌশলী রয়েছেন বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ