ফরিদপুরে ব্যাবসায়ীদের শালিস বৈঠক চলাকালে সংঘর্ষে আহত ১০





টাইমসবাংলা.নেটঃ
ফরিদপুর শহরের অন্যতম বাণিজ্য কেন্দ্র হাজী শরীয়তুল্লাহ বাজারে ব্যাবসায়ীক দ্বন্দ নিরসনকল্পে অনুষ্ঠিত শালিস বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে বাজার পরিচালনা পর্ষদের সদ্য অব্যহতি পাওয়া সভাপতিসহ অন্তত ১০জন আহত হয়েছে। এঘটনায় আহত অন্তত পাঁচজন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

জানাগেছে, ওই বাজারের সদ্য সাবেক সভাপতি হাবিবুর রহমান পিকু ও বর্তমান সাধারণ সম্পাদক নূর ইসলাম মোল্লার মধ্যে নুর ফল ভান্ডার নামের ব্যবসা প্রতিষ্ঠানের লভ্যাংশ ভাগাভাগিতে অনিয়মকে কেন্দ্র করে শনিবার রাতে বাজারে শালিস বৈঠক বসে। শালিস চলাকালে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে বাক বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষের রুপ নেয়। এতে উভয় পক্ষের অন্তত দশজন আহত হয়।

আহতরা হলেন সদ্য সাবেক সভাপতি হাবিবুর রহমান পিকু (৫৫) ও তার দুই ভাতিজা মাহামুদুল হাসান হিরক (২৭) ও তাসবিউর রহমান সিক্ত (২০), সাবেক সহ সভাপতি এম এ মুসা (৫৫), লাইন সম্পাদক সতীস সরকার (৫২), আজিজুল হক খাঁন (৩৫) ও সোহেল মিয়া (৩০) সহ অন্তত ১০জন আহত হয়।

এ প্রসঙ্গে আহত হাবিবুর রহমান পিকু জানান, শালিস বৈঠক চলাকালে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে নুর ইসলামের নির্দেশে তার পক্ষের লোকজন আমাদের উপর হামলা করে। এতে আমাদের পক্ষের কযেকজন আহত হন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন পিকু ও তার পক্ষের আহতরা হাসপাতালেও নিরাপত্তাহীনতায় বলে দাবী করেন।

এদিকে এ অভিযোগ অস্বিকার করে হাজী শরীয়তুল্লাহ বাজার ব্যাবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক নূর ইসলাম মোল্লা জানান, “মেসার্স নূর ভান্ডার” নামে আমার ও হাবিবুর রহমান পিকু’র একটি যৌথ ব্যবসা রয়েছে। ব্যবসায় ওয়ার্কিং পার্টনার হিসেবে ব্যবসা পরিচালনার দায়িত্ব ছিল হাবিবুর রহমান পিকু’র ওপর। ব্যবসায় লাভের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় শালিস বৈঠক বসে। এসময় পিকুর পক্ষের লোকজন উত্তেজিত হয়ে হামলা চালায়।

ফরিদপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোর্শেদ আলম পিপিএম জানান, এঘটনায় উভয় পক্ষ অভিযোগ দেয়ার পর তা এফআইআরভুক্ত করা হয়। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে।

এদিকে এঘটনার পর থেকে বাজারের ব্যাবসায়ীরা উৎকন্ঠায় রয়েছেন। #



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

বিশেষ সংবাদ

আইন ও অপরাধ

স্বাস্থ্য

  • item-thumbnail

    মেথি চা’য়ের উপকারিতা

    Views 21234Likes Rating 12345 টাইমসবাংলা.নেটঃ শরীর সুস্থ রাখতে মেথি চায়ের জুড়ি নেই। সুগার নিয়ন্ত্রণে রাখতে মেথি চা খেতে পারেন। যারা ডায়াবেটিসে ভুগছেন ...

কৃষি ও খাদ্য

গনমাধ্যম

ঘোষনাঃ