‘সাংবাদিকদের নির্যাতন করে সত্য প্রকাশ বন্ধ করা যায় না’





প্রতিবেদক, টাইমসবাংলা.নেটঃ

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, সাংবাদিকদের নির্যাতন করে সত্য প্রকাশ বন্ধ করা যায় না। সত্য তার আপন গতিতে প্রকাশ পাবেই। বিভিন্ন সময়ে দেশের অনেক জায়গায় সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটছে। এখন থেকে পিআইবি সাংবাদিক নির্যাতনের শিকার হলে আইনী সহয়তা দিবে।

পিআইবির আয়োজনে ফরিদপুরে কর্মরত সাংবাদিকদের নিয়ে তিন দিন ব্যাপী অনুসন্ধানমূলক সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্যে এসব কথা বলেন মহাপরিচালক জাফর ওয়াজেদ।

আরো পড়ুন ঃ প্রেমিকাকে স্মার্টফোন কিনে দিতে না পারায় প্রেমিককে ৫২ চড় মারলো প্রেমিকা

ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের আইসিটি সেন্টারে শুক্রবার বিকেলে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় জাফর ওয়াজেদ বলেন, ঢাকার থেকে জেলা পর্যায়ে সাংবাদিকতা অনেক বেশি কঠিন। তবুও জেলায় কাজ করা সাংবাদিকদের সঠিক মূল্যায়ন করা হয়না। বেশির ভাগ টেলিভিশন চ্যানেল ও পত্রিকা জেলা পর্যায়ে বেতন দেয় না। যার ফলে সাংবাদিকতার মানউন্নয়ন অনেকাংশে ব্যাহত হয়।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে সংবাদপত্র বড় চ্যালেঞ্জ মোকাবেলা করছে। এজন্য প্রিন্ট মিডিয়াকে অনুসন্ধানী সংবাদ তৈরির উপর বেশি জোর দিতে হবে। না হলে পরের দিন বাসি খবর পাঠক পড়বে না।

আরো পড়ুন ঃ পুরুষের চেয়ে নারীরাই পরকীয়া’য় আসক্ত বেশী!

সমাপনী অধিবেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলী। এর আগে প্রশিক্ষণ কর্মশালায় অনুসন্ধানী সংবাদ তৈরির বিষয়ে বৈশাখী টেলিভিশনের প্ল্যানিং কনসালটেন্ট জুলফিকার আলী মানিক, সাংবাদিকতায় রিপোর্টিং বিষয়ে চ্যানেল আই এর প্রধান বার্তা সম্পাদক মীর মাসরুর জামান, শুদ্ধাচার বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মোবাশ্বের হোসেন এবং তথ্য অধিকার আইন বিষয়ে পিআইবির পরিচালক (প্রশিক্ষণ) জাকির হোসেন প্রশিক্ষণ প্রদান করেন। কর্মশালা সমন্বয় করেন পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী। প্রশিক্ষণে ৩৫ জন সাংবাদিক অংশ নেন। তাদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।





মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

  • item-thumbnail

    মেথি চা’য়ের উপকারিতা

    Views 63323Likes Rating 12345 টাইমসবাংলা.নেটঃ শরীর সুস্থ রাখতে মেথি চায়ের জুড়ি নেই। সুগার নিয়ন্ত্রণে রাখতে মেথি চা খেতে পারেন। যারা ডায়াবেটিসে ভুগছেন ...

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ