‘২০২১ সালের ডিসেম্বরের মধ্যে ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে’





প্রতিবেদক, টাইমসবাংলা.নেটঃ
রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দক্ষিণবঙ্গের প্রবেশদার দ্বার হিসেবে খ্যত ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে। এর ফলে এ অঞ্চলের জনগণের দীর্ঘদিনের কাঙ্খিত প্রত্যাশা পূরণ হবে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এ কথা বলেন মন্ত্রী। এর আগে মন্ত্রী ভাঙ্গার বামনকান্দা নামক স্থানে রেলওয়ে জংশনের প্রস্তাবিত এলাকা পরিদর্শন করেন।

রেলমন্ত্রী আরও বলেন, পদ্মাসেতু যেদিন চালু হবে সেদিনই ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু হবে। তিনি বলেন, ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে মাওয়া হয়ে যশোর পর্যন্ত রেল চলবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান, ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম প্রমুখ।

এর আগে রেলমন্ত্রি ভাঙ্গা রেলষ্টেশনে এসে পৌঁছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলার চেয়ারম্যানের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। এরপর পুলিশের একটি দল মন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করেন।

প্রসঙ্গত চলতি বছর ২৬ জানুয়ারী ভাঙ্গার সাথে ফরিদপুর ও রাজবাড়ী সাথে রেল চলাচল শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ উদ্ধোধন করেন।#







মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

গনমাধ্যম

স্বাস্থ্য

বিশেষ সংবাদ

কৃষি ও খাদ্য

আইন ও অপরাধ

ঘোষনাঃ